Home / International / বাইক চালিয়ে হজে গেলেন যুবক

বাইক চালিয়ে হজে গেলেন যুবক

পাকিস্তানি বাইকার এবং ব্লগার আবরার হাসান। ইতিমধ্যেই ৮০টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন। যার মধ্যে অন্তত ১২টি দেশ ভ্রমণ করেছেন মোটরসাইকেলে। এ বছর তার স্বপ্ন ছিল, বাইক চালিয়ে সৌদি আরব গিয়ে ওমরাহ পালন করবেন। খবর: আরব নিউজ।

আবরার হাসান জানান, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে তার জন্মশহর নানকানা সাহিব থেকে গত ৯ ফেব্রুয়ারি তিনি বাইকে যাত্রা শুরু করেন। অবশেষে ৫০ দিন বাইক চালিয়ে গত ২৭ মার্চ মদিনায় পৌঁছান। সেখান থেকে মক্কা নগরীতে গিয়ে ওমরাহ পালন করেন আবরার। তিনি জার্মানির একটি কোম্পানিতে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেন।

মদিনা থেকে এক ভিডিও বার্তায় আবরার হাসান আরব নিউজকে বলেন, আমার সারা জীবনের স্বপ্ন ছিল মোটরবাইকে করে সৌদি আরব যাব। অবশেষে এই বছর আমার সেই স্বপ্ন পূরণ হয়। অনেক অনুভূতি আছে, যা ভাষায় প্রকাশ করা যায় না।

আমার কাছে এই ভ্রমণের সব কিছুই অন্যরকম ছিল। আর এই ভ্রমণকালের প্রতি মুহূর্তকে আমি ভালোবাসি। হাসান শৈশব থেকেই অ্যাডভেঞ্চার এবং ফটোগ্রাফি পছন্দ করতেন।

তিনি সৌদি আরবের জনগণকে ধন্যবাদ জানান তাকে “উষ্ণ অভ্যর্থনা” দেওয়ার জন্য। ভ্রমণের স্মরণীয় মুহূর্তের কথা উল্লেখ করে আবরার জানান,

সৌদিতে পৌঁছে একদল নারীকে চা বিক্রি করতে দেখি। তারা যখন জানতে পারে যে আমি মোটরসাইকেলে করে পাকিস্তান থেকে উমরাহ পালন করতে এসেছি, তারা তখন আমার থেকে কোনো অর্থই নেয়নি, তারা বলছিল, আপনি আমাদের মেহমান।

About admin

Check Also

সরকারি চাকরি পেয়ে ছেড়ে যাওয়ার সন্দেহে স্ত্রীর হাত কেটে দিলেন স্বামী

স্ত্রী সরকারি চাকরি পাওয়ার পর তাঁর ডান হাত কব্জি থেকে কেটে নেওয়ার অভিযোগ উঠেছে স্বামীর …

Leave a Reply

Your email address will not be published.