Home / National / বিএনপি কর্মী হলেন নৌকার মাঝি, বঞ্চিত মুক্তিযো’দ্ধার সন্তান

বিএনপি কর্মী হলেন নৌকার মাঝি, বঞ্চিত মুক্তিযো’দ্ধার সন্তান

যশোরের বাঘারপাড়া উপজেলার বন্দবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীর মনোনয়ন পুনর্বিবেচনার দাবি জানানো হয়েছে। সোমবার (২৫ অক্টোবর) দুপুরে যশোর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান ভাসাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান মাসুম রেজা খান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম রেজা বলেন, আমার বাবা মরহুম ডা. আলতাফ হোসেন ভাষাসৈনিক ও বীর মুক্তিযো’দ্ধা।

ভাষা আন্দোলনের সময় দেওয়াল লিখনের কারণে তিনি গ্রে’ফতার হন। ১৯৭১ সালে মুক্তিযু’দ্ধে অংশ নেন তিনি। ১৯৬৫ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বন্দবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন আমার বাবা।

মাসুম রেজা আরও বলেন, আমি ২০০৩ সালে যশোর পলিটেকনিক কলেজ ছাত্রলীগ করার মাধ্যমে রাজনীতিতে আসি। বর্তমানে উপজেলা তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি।

২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে বঞ্চিত হয়েছি। এবারও মনোনয়ন চেয়ে পাইনি। বন্দবিলা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সঞ্জিব কুমার বিশ্বাস।

সঞ্জিব ২০১৪ সালে বিএনপি থেকে আওয়ামী লীগের রাজনীতিতে আসেন। তার বাবাও বিএনপি করতেন। সর্বশেষ গত বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত বাঘারপাড়া উপজেলার উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে সরাসরি বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করেন সঞ্জিব কুমার বিশ্বাস। সুতরাং বিএনপি থেকে আসা সঞ্জিব কুমারের হাতে আওয়ামী লীগের নৌকা প্রতীক বেমানান।

তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানাচ্ছি, সঞ্জিব কুমার বিশ্বাসের দলীয় মনোনয়ন বাতিল করে আওয়ামী লীগ পরিবারের সন্তান হিসেবে আমাকে দলীয় মনোনয়ন দেওয়া হোক। প্রয়োজনে তৃণমূলে খোঁজ নিয়ে দেখুন, আমার যদি গ্রহণযোগ্যতা না থাকে তাহলে দলীয় সিদ্ধান্তের প্রতি আমি শ্রদ্ধাশীল থাকব। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে স্থানীয় বাসিন্দা ও মাসুম রেজার স্বজন আক্তারুজ্জামান, জাহিদ হাসান, রিয়াদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

About admin

Check Also

আমি আওয়ামী লীগ ছাড়লেও বঙ্গবন্ধুকে ছাড়ি নাই: কাদের সিদ্দিকী

একাত্তরে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, এবং তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *