Home / National / একই মামলায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ড, ছোট ভাইয়ের যাবজ্জীবন

একই মামলায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ড, ছোট ভাইয়ের যাবজ্জীবন

ফরিদপুরে স্ত্রীকে পু’ড়ি’য়ে হত্যা মামলায় স্বামীকে মৃ’ত্যু’দণ্ড ও দেবরকে যা’বজ্জী’বন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার বাকি দুই আসামিকে খালাস দিয়েছেন বিচারক।

মঙ্গলবার দুপুরে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) প্রদীপ কুমার রায় এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- আলফাডাঙ্গার ধলাইরচর গ্রামের সেকেন্দার খানের ছেলে সাহাবুদ্দিন খান ও তার ছোট ভাই সুমন খান। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের পিপি স্বপন পাল জানান, ২০১১ সালের ২৭ জুন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ধলাইরচর গ্রামে কবির মোল্যার মেয়ে মনিরা খানমকে শরীরে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা করা হয়।

ঐ ঘটনায় একই বছরের ৩ জুলাই হত্যা মামলা করেন নিহতের বাবা। আসামি করা হয় মনিরা খানমের স্বামী সাহাবুদ্দিন খান, দেবর সুমন খান, তাদের পরিবারের সদস্য আছিয়া বেগম এবং ঝুমুর বেগমকে। দীর্ঘ তদন্তের পর চারজনকে অভিযুক্ত করে ঐ বছরের ২৮ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

তিনি আরো জানান, দীর্ঘ বিচারকাজ ও সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার নিহতের স্বামীকে মৃত্যুদণ্ড ও দেবরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিচারক। একই সঙ্গে দুইজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বাকি দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

About admin

Check Also

আমি আওয়ামী লীগ ছাড়লেও বঙ্গবন্ধুকে ছাড়ি নাই: কাদের সিদ্দিকী

একাত্তরে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, এবং তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *