Breaking News
Home / National / ‘সরকার নিরপেক্ষ না হলে স্বর্গ থেকে কমিশন আনলেও নির্বাচন সুষ্ঠু হবে না’

‘সরকার নিরপেক্ষ না হলে স্বর্গ থেকে কমিশন আনলেও নির্বাচন সুষ্ঠু হবে না’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার নিরপেক্ষ না হলে স্বর্গ থেকে নির্বাচন কমিশন আনলেও নির্বাচন সুষ্ঠু হবে না। নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হলে আমাদের অংশগ্রহণ দৃশ্যমান হবে। আমাদের বক্তব্য খুব স্পষ্ট, দেশে সুষ্ঠু নির্বাচন

করতে হলে নিরপেক্ষ নির্দলীয় সরকার থাকতে হবে। তা না হলে স্বর্গ থেকেও যদি নির্বাচন কমিশনার নিয়ে আসেন, তাহলে নির্বাচন সুষ্ঠু করতে পারবেন না। মঙ্গলবার (৫ জুলাই) সকালে দলের চেয়ারপার্সনের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, দেশে গণতন্ত্র না থাকলে হাজারটা পদ্মাসেতু করলেও জনগণের ভোট পাওয়া যাবে না। সরকারের কোনও দায়বদ্ধতা না থাকায়, জনগণও নৈতিকতা হারাচ্ছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। এছাড়া সাম্প্রতিক সময়ে লোডশেডিংয়ের উদাহরণ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, জনগণের পকেট কাটতে কুইক রেন্টালের মতো প্রকল্প নেয়া হয়েছিলো এখন সেসবের প্রমাণ মিলছে।

নির্বাচনকালীন সরকার বাস্তবায়ন করা কঠিন কিনা, এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘কঠিন হবে কেন? ইতোমধ্যে তো আমরাই করেছি এটা। আমাদের নেতা বেগম জিয়া সংবিধান সংশোধন করে জনমতকে মেনে নিয়ে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে সংবিধানে যুক্ত করেছেন। এটা ইচ্ছার উপর নির্ভর করছে, কমিটমেন্টের উপর নির্ভর করছে। জনগণের প্রতি আপনার কমিটমেন্ট থাকলে তো কঠিন নয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফখরুল জানান, বিএনপির স্থায়ী কমিটি মনে করে সরকার বন্যা কবলিত এলাকায় দুর্গত মানুষের পাশে দাঁড়াতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। বানভাসি মানুষের মাঝে পর্যাপ্ত ত্রাণ পৌঁছাতে পারেনি। বিশেষ করে বন্যা পরবর্তী পুনর্বাসন সরকারের কর্মকাণ্ড দৃশ্যমান নয়। অবিলম্বে দুর্গত মানুষের মাঝে খাদ্য, বস্ত্র, গৃহ নির্মাণ ও চিকিৎসার ব্যবস্থার জোর দাবি জানানো হয়।

About admin

Check Also

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও সংক্রমণের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও …

Leave a Reply

Your email address will not be published.