Home / Other / ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, শিকল দিয়ে বাঁধা হলো ট্রেন

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, শিকল দিয়ে বাঁধা হলো ট্রেন

এবার ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’। আগামীকাল শনিবার (৪ ডিসেম্বর) উত্তর অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা উপকূলের মাঝামাঝি কোনো জায়গায় আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়টি। তার প্রভাব পড়তে পারে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতে। ওই সব এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে এমনটাই পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া দফতর। সেই আশঙ্কায় লোহার শিকলে বেঁধে দেওয়া হয়েছে ট্রেন। গতকাল বৃহস্পতিবার (২ ডিসেম্বর) হাওড়া বিভাগের শালিমার রেল ইয়ার্ডে দেখা গেছে এমন চিত্র।

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’-এর ক্ষয়ক্ষতি ঠেকাতে আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে ভারতের দক্ষিণ-পূর্ব রেল। শালিমার রেল ইয়ার্ডে দাঁড়িয়ে থাকা ট্রেনগুলোর চাকা বাঁধা হয়েছে লোহার শিকলে। যাতে ঝোড়ো হাওয়ায় ট্রেন গড়িয়ে গিয়ে কোনো দুর্ঘটনা না ঘটে। এছাড়া বেশ কয়েকটি ট্রেনের যাত্রা বাতিলের ঘোষণাও করা হয়েছে।

৩ ও ৪ ডিসেম্বর রেলের কয়েকটি বিভাগে ২৭টি আপ এবং ২২টি দূরপাল্লার ডাউন ট্রেন বাতিল করা হয়েছে। যে যাত্রীরা আগে থেকে আসন সংরক্ষণ করেছিলেন তাদের মোবাইলে বার্তা পাঠাবে দেশটির রেল বিভাগ। তারা টিকিট বাতিল করে টাকা ফেরত নিতে পারবেন বলেও জানা গেছে।

এবারই প্রথম নয়, আগেও একাধিকবার দুর্যোগের আগে ট্রেনের চাকায় লোহার শিকল জড়িয়ে তালা-চাবি দিয়ে বেঁধে রেখেছিলেন রেল-কর্মীরা। সেই চিত্রই ধরা পড়ছে বার বার। সূত্র: আনন্দবাজার।

About admin

Check Also

২৭ ইঞ্চি চারুই বিশ্বের ছোট গরু হিসেবে স্বীকৃতি পেল

এবার রাণীর পরে সাভারের আশুলিয়ায় শেকড় এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডে বিশ্বের সবচেয়ে খর্বাকৃতির গরু হিসেবে গিনেস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *